• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

নীলফামারীতে দক্ষতা উন্নয়ন শর্ট কোর্স কারিগরি বোর্ডের অধীনে রাখার দাবিতে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি।। কারিগরি বোর্ডের অধীনে থাকার দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে স্বউদ্যোগে ও স্বঅর্থায়নে পরিচালিত জাতীয় দক্ষতামান বেসিক ট্রেডকোর্সের প্রতিষ্ঠান সমূহ। রবিবার বেলা ১১টার দিকে জেলা শট কোর্স ঐক্য পরিষদের উদ্যোগে শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
সমাবেশে সংগঠনের সভাপতি ও জলঢাকা উপজেলার ল্যান কম্পিউটার ট্রেনিং ইনিস্টিউিটের পরিচালক মো. তছলিম উদ্দিনের সভাপতিত্বে বক্তৃতা দেন সহসভাপতি ও উত্তরা টেকনিক্যাল ট্রেনিং ইনিস্টিটিউটের পরিচালক হোসনে আরা বানু, সৈয়দপুরের লিটর ফ্লাওয়ার ইনিস্টিটিউটের পরিচালক মেহেরুন নেসা, ডিমলার কম্পিউটার সাইন্স এন্ড ট্রেনিং ইনিস্টিটিউটের পরিচালক মো. আসাদুজ্জামান প্রমুখ।
বক্তরা দাবি করে বলেন,‘কারিগরি বোর্ডের অধীনে এসকল শর্ট কোর্স সম্পন্ন করে প্রতিনিয়ত লক্ষাধিক বেকার কর্মসংস্থানের সুযোগ পাচ্ছেন। পাশপাশি বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানেও কর্মরতরাও দক্ষতা অর্জণের সুযোগ পাচ্ছেন। ফলে এসব প্রশিক্ষণ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হচ্ছে। সম্প্রতি আমরা জানতে পেরেছি এসব প্রতিষ্ঠান আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে না রেখে জাতীয় দক্ষতা উন্নয়ন কতৃপক্ষের অধীনে অধিভুক্তির প্রক্রিয়া চলছে। এমন প্রক্রিয়ায় নতুন করে অনুমোদন নিতে নানা ঝামেলায় পড়তে হবে এসব প্রতিষ্ঠানকে। তাই কারিগরি বোর্ডের অনুমোদিত তপ্রতিষ্ঠানগুলো চালু রাখা অথবা নতুন কোন প্রক্রিয়া ছাড়াই সরাসরি জাতীয় দক্ষতা উন্নয়ন কতৃপক্ষের কাছে এসব প্রতিষ্ঠানকে ন্যস্ত করার দাবি জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ